গাজীপুরে দগ্ধ একজনের মৃত্যু

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

গাজীপুর বোর্ড বাজার এলাকায় গ্যাস লিকেজ থেকে আগুন, একই পরিবারের তিনসহ চারজন দগ্ধের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম ফরমান মন্ডল (৬৫)।

তিনি শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (১৪ আগস্ট) বিকেল সোয়া ৪ টার মারা গেছেন। তিনি বার্ণ ইনিস্টিউটের এইচডিইউ তে চিকিৎসাধীন ছিলেন।

বার্ণ ইনিস্টিউটের আবাসিক সার্জন ডা: তরিকুল ইসলাম বলেন, মৃতের শরীরের ৯৫% শতাংশ দগ্ধ হয়েছিল। তাকে বাঁচানোর চেষ্টা চালিয়েও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। তিনি আরও বলেন, এ ঘটনায় এই হাসপাতালে মৃতের স্ত্রী খাদিজা বেগম (৫২) ও ছেলে মিনারুল ইসলাম (৩৫) দুই জন চিকিৎসাধীন রয়েছেন। বাকি একজন অন্যত্র চিকিৎসাধীন রয়েছেন।

মৃতের ছেলে আনারুল ইসলাম জানান, তার ভাই তার পরিবার নিয়ে বোর্ডবাজার এলাকায় থাকেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসাবে চাকরি করেন।
তার স্ত্রীর নাম সুমাইয়া ফেরদৌস কনা, তাদের নয় মাস বয়সী কন্যা সন্তান রয়েছে। তিনি বলেন, গত ২০/২২ দিন আগে বাবা মা তার বাসায় বেড়াতে এসেছেন। তিনি আরও বলেন, তাদের বাসায় গ্যাসের সিলিন্ডারটির মুখ দিয়ে গ্যাস লিকেজ ছিল। আর তাই, ভাই এক মিস্তিরি ডেকে এনে রোববার রাত আনুমানিক সাড়ে দশ টার দিকে, সিলিন্ডার লিকেজ সারিয়ে আগুন দিয়ে দেখার সময়ে মেছ ধারাতেই বিকট শব্দ হয়ে আগুন লেগে যায়। সিলিন্ডার টি ছুটে বেশ দুরে ছুটে চলে যায়। সে সময়ে মিস্তিরীর সামনে দাড়িয়ে কাজ দেখতে ছিলেন তারা বাবা ছেলে। মা ছিল দুরে। আর ভাবি তার সন্তান নিয়ে আরেক রুমের ভিতর ছিলেন। তাই তারা রক্ষা পেয়েছেন। পরে ভাই তার পরিচিত একজন কে ফোন করে জানান, তারা এসে তাদের কে উদ্ধার করে রোববার (১৪ আগস্ট) দিবাগত রাতে বার্ণ ইনিস্টিউটে ভর্তি করান। মিস্তিরি কোন হাসপাতালে ভর্তি তা জানতে পারেননি বলে জানান তিনি।

বার্ণ ইনিস্টিউটের চিকিৎসক জানিয়েছেন, মিনারুল ইসলাম (৩৫) তার ৯৫% শতাংশ ও খাদিজা (৫২) তার ৫% শতাংশ দগ্ধ হয়। তারা চিকিৎসাধীন রয়েছেন। নিহত ফরমান মন্ডল ছিলেন ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড উপজেলার লক্ষিপুর গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে।

মৃতদেহটি মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া। তিনি বলেন, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবিহিত করা হয়েছে।