গাড়ির যন্ত্রাংশ চুরি করে আবার মালিকের কাছেই বিক্রি করতেন শুভ-সিয়াম

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪

সাইফুল ইসলাম:

নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের গাড়ির যন্ত্রাংশ চুরি করাই ছিল ওদের মূল নেশা ও পেশা। সেই চুরি করা যন্ত্রাংশগুলো আবার কৌশলে গাড়ির মালিকের কাছেই বিক্রি করত ওরা। সেই চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলো- তামজিদ হোসেন শুভ (২৩) ও মো. সিয়াম (২৩)। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন।
তিনি বলেন, গত বুধবার রাতে ‘৯৯৯’ এর তেজগাঁও থানার বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের রাস্তায় অভিযান চালায় পুলিশ। এ সময় কৌশলে নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের গাড়ির যন্ত্রাংশ খুলে চুরি করে নিয়ে যাওয়া চোর দলের সক্রিয় ২ সদস্য শুভ ও সিয়ামকে গ্রেপ্তার করা হয়।
তেজগাঁও থানার ওসি বলেন, গ্রেপ্তার শুভর বিরুদ্ধে ৪টি ও সিয়ামের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে। ঢাকায় গাড়ির যন্ত্রাংশ চুরির সংঘবদ্ধ যে কয়েকটি চক্র আছে তার মধ্যে শুভ, সিয়াম অন্যতম। তারা শুধু মার্সিডিজ বেঞ্জ ও হ্যারিয়ার গাড়ির লোগো, স্টিকার, লুকিং গ্লাস চুরি করে। যার কাছ থেকে চুরি করে পরে কৌশলে তার কাছেই বিক্রি করে আসছিল চুরি করা সেই যন্ত্রাংশ।
মোহাম্মদ মহসীন বলেন, এসব যন্ত্রাংশ চুরি করে স্বল্প দামে ধোলাইখালে বিক্রি করে দিত ওরা। যে ব্যক্তির গাড়ির যন্ত্রাংশ চুরি হয় তিনি যখন আবার এ ধরণের যন্ত্রাংশের খোঁজে ধোলাইখাল এলাকায় যান, তখন তার কাছেই উচ্চমূল্যে এগুলো বিক্রি করা হয়। দামি লোগো, স্টিকার, লুকিং গøাস চুরি করা সহজ, আবার দাম বেশি। তাই এগুলো তারা চুরি করে। এসব গাড়ির লুকিং গ্লাস, লোগো, স্টিকারের দাম লাখ টাকা।
তিনি আরও বলেন, গত বুধবার রাতে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের পার্কিংয়ে রাখা একটি হ্যারিয়ার গাড়ির স্টিকার চুরির চেষ্টা করে ওরা। এ সময় গাড়ির ড্রাইভার দেখলে তারা পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাদের আটক করে ৯৯৯ এ ফোন দিলে তাদের গ্রেপ্তার করা হয়।