গুলিস্তানে শান্তি সমাবেশের সংঘর্ষে নিহত যুবকের বাড়িতে শোকের মাতম

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২৩

শেরপুর প্রতিনিধি:
যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশ শেষে রাজধানীর গুলিস্তানের গোলাপ শাহ মাজারের কাছে দুপক্ষের সংঘর্ষে নিহত যুবকের পরিচয় মিলেছে। তার নাম রেজাউল করিম (২১)। তিনি শেরপুরের নকলা উপজেলার নারায়ণকোটা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। আজ রোববার (৩০ জুলাই) বিকেলে বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াদ মাহমুদ।
তিনি বলেন, রাজধানী ঢাকার গুলিস্তানে নিহত ওই যুবকের বাড়ি উপজেলার নারায়ণখোলা ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামে। তবে, সে কীভাবে মারা গেছে সে সম্পর্কে অফিসিয়ালি কোন কিছু এখনো জানি না।
এদিকে রেজাউলের মৃত্যুর খবরে তার বাড়িতে চলছে শোকের মাতম। প্রিয়জনকে হারিয়ে দিশেহারা তার পরিবারের সদস্যরা। বাকরুদ্ধ হয়ে পড়েছেন নিহতের বাবা আব্দুস সাত্তার। আর বুক চাপড়ে বিলাপ আর আহাজারি করে কান্না করছেন মা রেনু বেগম।
পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নিহত রেজাউল কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি ঢাকার যাত্রাবাড়ীতে একটি মাদ্রাসায় দাওরা হাদিস বিভাগের ছাত্র ছিলেন। ঘটনার দিন হয়তো নিজের জন্য পরিধেয় বস্ত্র কিনতে গুলিস্তান এলাকায় যায় রেজাউল করিম। সেখানে কেনাকাটা শেষে ফেরার পথে শান্তি সমাবেশের দু’গ্রæপে লিপ্ত সংঘর্ষের মাঝে পড়ে এলোপাতাড়ি ছুরিকাঘাতে প্রাণ হারান রেজাউল।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, গোলাপ শাহ মাজারের কাছে নিহত ওই যুবকের বাড়ি শেরপুরের নকলায়।
প্রসঙ্গত, গত শুক্রবার (২৮ জুলাই) বিকেলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশ শেষে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে দুপক্ষের সংঘর্ষ হয়। এতে রেজাউল নিহত ও ৪ জন আহত হন।