গৃহবধূকে জোর করে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের মাছকান্দি গ্রামে নাজমা আক্তার (৩০) নামে এক গৃহবধূকে জোর করে বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকদের বিরুদ্ধে। এ নিয়ে মঙ্গলবার রা‌তে মাদারীপুর সদর থানায় নিহত নাজমার স্বামী মস্তফা মুন্সিসহ ছয়জনের বিরুদ্ধে একটি অভিযোগ দেয়া হয়েছে।

এ ঘটনায় নাজমার শ্বশুর বাড়ির লোকজন পলাতক রয়েছে। এর আগে সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের মাছকান্দি গ্রামের এ ঘটনা ঘটে।
থানা ও স্থানীয় সূত্র জানায়, মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের মাছকান্দি গ্রামের মস্তফা মুন্সির (৩৫) সঙ্গে দুধখালি গ্রামের নাজমা আক্তারের ১০ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য সংসারে অশান্তি বিরাজ করছিল। অশান্তির জের ধরে কয়েক বছর আগে আদালতে মামলাও হয়। পরে সন্তানের কথা চিন্তা করে মামলা তুলে নিয়ে আবার সংসার শুরু করে নাজমা। এরপরও সংসারের অশান্তি কমেনি। সর্বশেষ সোমবার নাজমাকে নির্যাতন করা হয়। পরে গুরুতর অসুস্থ হয়ে পড়লে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মূলত যৌতুকের কারণেই নাজমাকে হত্যা করা হয় বলে অভিযোগ তুলেছে নিহতের পরিবার।

নিহত নাজমার মা তাহমিনা বেগম বলেন, ‘আমার মেয়েকে হত্যা করা হয়েছে। আমি এর বিচার চাই। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত মস্তফা ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।’

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল ইসলাম বলেন, ‘লাশ ময়নাতদন্ত হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।’

মাদারীপুর সদর থানার ওসি সালাউদ্দিন আহমেদ বলেন, ‘এ ঘটনায় একটি লিখিত অভিযোগ এসেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’