ঘুষ বাণিজ্যের অভিযোগে ভূমি কর্মকর্তা বরখাস্ত

প্রকাশিত: ৩:১৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে ঘুষ কেলেঙ্কারির অভিযোগে সুবিদপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিমকে শাস্তিমূলক বদলিসহ সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১৩ আগস্ট) চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান এ আদেশ জারি করেন। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার।

সাময়িক বরখাস্ত হওয়া আনোয়ারুল আজিম ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর ইউনিয়নের ভূমি অফিসের ভূমি উপ-সহকারী কর্মকর্তা। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, সম্প্রতি সুবিদপুর ইউনিয়নের গুপটি মৌজার সেবাগ্রহীতা মো. শহিদুল্লাহ ২০ শতাংশ জমির খারিজ করাতে গেলে ৭০ হাজার টাকা ঘুষ চান ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিম। পরে ৪৫ হাজার টাকা ঘুষ দেওয়া হলেও শহিদুল্লাহর জমি খারিজ করে দেননি। পরে এ সংক্রান্ত তার একটি ভিডিও কৌশলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন শহিদুল্লাহ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিমের বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ বাণিজ্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ পায়। পরে আমরা তাকে সেখান থেকে তাৎক্ষণিক হাইমচরের নীলকমল ইউনিয়নে বদলি করি। এরপর রোববার (১৩ আগস্ট) সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভাগীয় ব্যবস্থার একটি অংশ হচ্ছে সাময়িক বরখাস্ত। তাই তাকে সাময়িক বরখাস্ত করে বদলি করা হচ্ছে। এটি নিয়ে সামনে তদন্ত রিপোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ অভিযোগের ব্যাপারে সুবিদপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি উপ-সহকারী আনোয়ারুল আজিম কোনো কথা বলতে রাজি হননি। তিনি এ প্রতিবেদককে বলেন, আমি আপনার সঙ্গে এ নিয়ে কথা বলতে পারব না। কর্তৃপক্ষের নিষেধ রয়েছে।