চট্টগ্রামে চুরি যাওয়া ২৫ লাখ টাকার পণ্যসহ গ্রেফতার ৪

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে ইলেকট্রনিক্সের দোকান থেকে চুরি যাওয়া ২৫ লাখ টাকার পণ্য উদ্ধারসহ চারজনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এরমধ্যে সবশেষ রোববার সকালে নগরীর সীতাকুণ্ড থানাধীন উত্তর ভাটিয়ারী সোনারগাঁও এলাকা থেকে একজনকে গ্রেফতার করা হয়। এর আগে গত তিনদিনে চট্টগ্রাম মহানগরী ও লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানা এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন, মো. শওকত, মো. হাসান, মো. আলম এবং মো. রাসেল গাজী।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, নগরীর রিয়াজ উদ্দিন বাজারের গাউছিয়া ইলেকট্রিক মার্কেটে সাহাদাত হোসেনের মালিকানাধীন নবী ইলেকট্রনিক্স স্টোর নামের একটি প্রতিষ্ঠানে গত ২৪ জুন দিনগত রাতে তালা কেটে চুরির ঘটনা ঘটে। দোকান থেকে মূল্যবান ম্যাগনেটিক কন্টাক্ট কিটসহ প্রায় ৪৯ লাখ ১৭ হাজার টাকার ইলেকট্রিক পণ্য চুরি হয়। এ ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে মো. শওকত নামের একজনকে শনাক্ত করা হয়। এরপর ২৭ জুন কোতোয়ালী থানায় শওকতসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন দোকান মালিক সাহাদাত হোসেন।

এ ঘটনায় চট্টগ্রাম মহানগরী ও লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে আসামিমী মো. শওকতসহ ঘটনায় জড়িত আরও দুই আসামি মোহাম্মদ হাসান এবং মো. আলমকে গ্রেফতার করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোশাররফ হোসাইন। পরে সীতাকুণ্ডের সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে আরেক আসামি জামাল উদ্দিনের গোডাউন থেকে ২৫ লাখ ৩৫ হাজার ৯৮০ টাকার বিভিন্ন ইলেক্ট্রনিক পণ্য উদ্ধার করা হয়। এসময় রাসেল গাজী নামের এক আসামীকে গ্রেফতার করে পুলিশ। তবে ঘটনায় জড়িত জামাল উদ্দিন পালিয়ে যান বলে জানায় পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর নিউজ পোস্ট বিডিকে বলেন, রিয়াজ উদ্দিন বাজারের একটি ইলেক্ট্রনিক দোকানে চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চুরি যাওয়া পণ্যের বড় অংশ উদ্ধার করা হয়েছে।