চট্টগ্রামে ভোরে খালি বাস নিয়ে ছিনতাই করতো ওরা

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম মহানগরীতে যাত্রীবাহী বাস চালানোর নামে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে যাত্রীর সর্বস্ব ছিনিয়ে নিতো ওরা। সংঘবদ্ধ ওই ছিনতাই চক্রের সক্রিয় ৫ পাঁচ সদস্য খুলশী থানা পুলিশের হাতে ধরা পরেছে। এরা হলো- তারা হলেন- চান্দগাঁও থানার কামাল বাজার কালিরঘাট মাহবুব সওদাগর কলোনির মৃত আবদুর সোবাহানের ছেলে মো. আজিম (২৫), মৌলভী পুকুরপাড় এলাকার মো. হাসেমের ছেলে মো. সাজ্জাদ হোসেন আজাদ (২৪), সিঅ্যান্ডবি শাপলা ক্লাব মাঝির বাড়ির মৃত নুর আলমের ছেলে মো. নিশাদ (২০), সিঅ্যান্ডবি হামিদ সাহেবের বাড়ির মো. আলীর ছেলে মো. মুন্না (২১) এবং সিঅ্যান্ডবি বরিশাল বাজার মনছুর বিল্ডিংয়ের মো. মকবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম নাঈম (২৬)। আজ বুধবার (১২ জুলাই) সকালে বিষয়টি নিউজ পোস্ট বিডিকে নিশ্চিত করেছেন খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (১১ জুলাই) চান্দগাঁও থানার মৌলভী পুকুরপাড় এবং সিঅ্যান্ডবি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের মঙ্গলবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা।

পুলিশ জানায়, মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানার বালিগাঁও কাঠপট্টি এলাকার কাঠ ব্যবসায়ী পারভেজ খাঁন চট্টগ্রাম বন্দর দিয়ে খালাস হওয়া আমদানি করা কাঠ কিনতে গত ৯ জুলাই ভোরে চট্টগ্রামে আসেন। তিনি ভোররাত সোয়া ৪টার দিকে বাস থেকে নগরীর জিইসি মোড়ে নামেন। নেমে বন্দর যাওয়ার জন্য জিইসি মোড়ে দাঁড়িয়ে থাকা একটি বাসে ওঠেন। বাসটি ওয়াসা মোড়ে গিয়ে উল্টো ঘুরে পুনরায় জিইসি মোড় হয়ে ফ্লাইওভারে উঠে দরজা বন্ধ করে দেয়। এসময় বাসে থাকা হেলপারসহ যাত্রীবেশে ছিনতাইকারীরা পারভেজ খাঁনকে মারধর ও ছুরিকাঘাত করে নগদ টাকা পয়সা, মানিব্যাগ ও সঙ্গে থাকা কাপড়ের ব্যাগ ছিনিয়ে নেয়। পরে তাকে লাথি দিয়ে গাড়ি থেকে ফেলে দেয়। এরপর ওই কাঠ ব্যবসায়ী চিকিৎসা নিয়ে খুলশী থানায় মামলা করেন।

ওসি জানান, ছিনতাইয়ের শিকার কাঠ ব্যবসায়ী পারভেজের মামলা নিয়ে ঘটনাস্থলের আশপাশের ৭৭টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও বিশ্লেষণ করে ছিনতাইয়ে জড়িতদের শনাক্ত করা হয়। পরে মঙ্গলবার অভিযান চালিয়ে মূলহোতা আজিমসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। ছিনতাইয়ে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়েছে।