চট্টগ্রামে যুবক খুন, বিএনপির তিন সংগঠন থেকে ৩ নেতা বহিষ্কার

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকায় আধিপত্য বিস্তারের জেরে যুবক খুনের ঘটনায় বিএনপির তিন অঙ্গসংগঠন থেকে তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। এরা হলেন- নগরীর পাঁচলাইশ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. সবুজ ও তার ভাই নগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এবং কৃষক দল নগর শাখার যুগ্ম আহ্বায়ক শাহ আলম। রোববার (১৩ অক্টোবর) পৃথক তিনটি বিজ্ঞপ্তির মাধ্যমে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়।

রোববার রাতে নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিনজনকে নিজ নিজ সংগঠনের কেন্দ্রীয় কমিটি বহিষ্কার করেছে।’
তিনি জানান, ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাইফুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে বহিষ্কার করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়েছে।

কৃষক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কৃষক দলের যুগ্ম আহ্বায়ক শাহ আলমকে বহিষ্কার করা হয়েছে। আর মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পাঁচলাইশ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. সবুজকে বহিষ্কার করা হয়। পৃথক বিজ্ঞপ্তিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের বহিষ্কৃতদের সঙ্গে কোনো সাংগঠনিক সম্পর্ক না রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।