চাঁদপুরে ১১ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ৫ লাখ জরিমানা

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

জেলা প্রতিনিধি চাঁদপুর

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের ১১ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের কারণে পাঁচ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) হাজীগঞ্জ বাজারে সকাল থেকে বিকাল পর্যন্ত পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল ও সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) মেহেদী হাসান মানিক পৃথক দুটি অভিযানে নেতৃত্ব দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল জানান, ভোক্তা অধিকার আইনে লাইসেন্স নবায়ন না থাকা ও সার্টিফিকেট ছাড়া নার্স নিয়োগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে জরিমানা করা হয়েছে।

অভিযানে হবিজীগঞ্জ জেনারেল হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল ও এইচ জি হেলথ কেয়ারকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা, মিডওয়ে হসপিটালকে ৩৫ হাজার, একুশে হাসপাতালকে ২০ হাজার, রয়েল হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ৫০ হাজার, হাজীগঞ্জ মুন হাসপাতাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা, আরিয়ানা মেডিকেল সেন্টারে ৩০ হাজার টাকা, শাহ মিরান হাসপাতালে ২০ হাজার টাকা, শাহজালাল মেমোরিয়াল হসপিটালে ১০ হাজার টাকা ও হাজীগঞ্জ কমপ্যাথে ১০ হাজার টাকাসহ মোট পাঁচ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈম, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর রমিজ উদ্দিন ও উপ-পরিদর্শক নাজিম উদ্দিন প্রমুখ।