চাঁদপুর-হাজীগঞ্জ দোকান থেকে গরুর ৪০০ কেজি পচা মাংস জব্দ

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, জুন ৭, ২০২৩

চাঁদপুর (হাজীগঞ্জ) প্রতিনিধি:

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার পৌর হকার্স মার্কেটের দুটি মাংসের দোকান থেকে প্রায় (দশ মণ) ৪০০ কেজি পচা গরুর মাংস জব্দ করেছে নিরাপদ খাদ্য অধিদপ্তর। বুধবার (৭ জুন) দুপুরে এ অভিযান পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজ।
জানা যায়, হাজীগঞ্জ বাজারে একটি চক্র প্রায়ই পচা গরুর মাংস বিক্রি করে। এ চক্রটি খুবই চালাক হওয়ায় কেউই এ চক্রটিকে ধরতে পারেনি।
গোপন তথ্য পেয়ে হকার্স মার্কেটের হাজী আবু তাহেরের গোস্তের দোকানে গিয়ে দোকানের ফ্রিজ খুললেই পচা মাংসের গন্ধ ছড়িয়ে পড়ে। এবং একমাস ধরে ফ্রিজে থাকা পচা ও দুর্গন্ধযুক্ত গরুর মাংসের ওপর পোকামাকড়ের আনাগোনাও দেখা গেছে। পরবর্তীতে দোকানের মালিককে খবর দিয়ে এনে ও স্থানীয় লোকদের সহায়তায় ফ্রিজ থেকে সব গোস্ত বের করে মাটিতে পুতে ফেলে।
স্থানীয় বেশ কয়েকজন ব্যবসায়ী জানান, হাজী আবু তাহেরের গোস্তের দোকানের ফ্রিজে থাকা পচা গরুর মাংস প্রতিদিন তাজা গরুর রক্ত এনে এই পচা মাংস রক্তের মধ্যে ভিজিয়ে রাখে। পরবর্তীতে এই পচা মাংসগুলো তাজা মাংসের সঙ্গে মিলিয়ে বিক্রি করতো।

দোকান মালিক হাজী আবু তাহের জানান, মাংসগুলো গেল এক মাস আগের। ফ্রিজে মাংসগুলো রাখার পর তিনি অসুস্থ হয়ে পড়লে দোকানে আসেননি। সে জন্য এগুলো বিক্রয় করা সম্ভব হয়নি।

এ ঘটনায় হাজীগঞ্জ উপজেলা স্যানেটারি অফিসার সামছুল আলম রমিজ জানান, দোকান মালিক আবু তাহেরের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনে নিয়মিত মামলার প্রস্ততি চলছে। এ ছাড়াও তিনি বাজারে থাকা অন্য মাংস ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেওয়া হয়।