চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও: সিআইডি প্রধান

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

সাইফুল ইসলাম:

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও। একই সঙ্গে একজন সৎ ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলো। আজ শনিবার (১৮ নভেম্বর) সিআইডি সদরদপ্তরে সিআইডিতে কর্মরত সদস্যদের সন্তানদের মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

শিক্ষার্থীদের মেধার প্রশংসা করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান সিআইডি প্রধান। এ সময় তিনি প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন এবং শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হলে বৃত্তি প্রদানের ঘোষণা দেন। অনুষ্ঠানে এইচএসসির ৪০ জন, এসএসসির ৯১ জন এবং পাঁচজন হাফেজকে মেধাবৃত্তি, সনদ ও সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে মো. মাইনুল হাসান ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো), কুসুম দেওয়ান ডিআইজি (অর্গানাইজড ক্রাইম), মো. হাবিবুর রহমান ডিআইজি (চট্টগ্রাম ও সিলেট), শেখ নাজমুল আলম ডিআইজি (খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর), মো. ইমাম হোসেন ডিআইজি (ঢাকা ও ময়মনসিংহ), এ কে এম নাহিদুল ইসলাম ডিআইজি (ফরেনসিক), শ্যামল কুমার নাথ ডিআইজিসহ (সিপিসি) সিআইডির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।