চুয়াডাঙ্গার সাবেক এমপি ছেলুন এবং তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. সোলায়মান হক জোয়ার্দার (ছেলুন) এবং তার স্ত্রী আকতারী জোয়ার্দারকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।
সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত থেকে এই আদেশ দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদক সূত্রে জানা যায়, সোলায়মান হক জোয়ার্দারের (ছেলুন) বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎপূর্বক নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে দুদকে অনুসন্ধান চলমান রয়েছে। দুদকের কাছে তথ্য রয়েছে সে ও তার পরিবারের সদস্য দেশত্যাগ করার চেষ্টা করছেন। তাই সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে অভিযুক্ত ব্যক্তিদের বিদেশগমন রহিত করা আবশ্যক। দুদক পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. রফিকজ্জামান কর্তৃক দাখিলকৃত দরখাস্ত ও অভিযোগের গুরুত্ব বিবেচনায় আবেদনটি মঞ্জুর করেছেন আদালত।
একই সঙ্গে বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন-প্রশাসন), স্পেশাল ব্রাঞ্চকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।