চেয়ারম্যান প্রার্থী খান আরিফুরকে তৃতীয়বার শোকজ

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

জেলা প্রতিনিধি,ঝালকাঠিঃ 

ঝালকাঠির সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমানকে তৃতীয়বারের মতো কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা নির্বাচন কমিশন।রোববার (১৯ মে) রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আ. ছালেক তৃতীয়বারের মতো খান আরিফুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

শোকজ নোটিশে বলা হয়েছে, রোববার বিকেলে ঝালকাঠি পৌরসভার বিভিন্নস্থানে খান আরিফুর রহমান কয়েকশ লোকের সমাগম ঘটিয়ে মিছিল ও শো-ডাউন করেছেন। যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ১১(২) এর সুস্পষ্ট লঙ্ঘন। এমতাবস্থায় উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৬ এর উল্লিখিত বিধি ভঙ্গ করে প্রচার-প্রচারণা করায় কেন আপনার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না তার লিখিত ব্যাখ্যা আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২০ মে তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারী বরাবর দাখিল করার জন্য অনুরোধ করা হলো।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আ. ছালেক বলেন, আচরণ বিধিমালা লঙ্ঘন করার অপরাধে খান আরিফুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাকে আজকে লিখিত ব্যাখ্যা দাখিল করার জন্য বলা হয়েছে। এর আগে গত ৩ মে ও ১৫ মে তাকে শোকজ করা হয়েছে।