চোরাকারবারিকে ধরতে গিয়ে বিজিবি সদস্যের মৃত্যু

প্রকাশিত: ৩:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২৩

ফুলবাড়ী প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম  সীমান্তে চোরাকারবারিদের ধাওয়া করার সময় নদী সাঁতরাতে গিয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে মাহবুব আলম (৩১) নামে টহলরত এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মার্গে পাঠিয়েছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

তিনি বলেন,  মঙ্গলবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম বালাতাড়ী গ্রামের ৯৩১ ও ৯৩২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের কাছাকাছি বারোমাসিয়া নদীতে এ ঘটনা ঘটে।

লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন,  নিহত মাহবুব আলম লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন বালারহাট বিওপিতে সৈনিক পদে কর্মরত ছিলেন। তিনি পঞ্চগড় সদর উপজেলার খালপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। তার আট মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টহলরত তিনজন বিজিবির সদস্য অজ্ঞাতপরিচয় এক চোরাকারবারিকে ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে ওই চোরাকারবারি মালামালসহ নদীতে ঝাঁপ দেয়। চোরাকারবারীকে ধরার জন্য সৈনিক মাহবুব ও মিজানুর নদীতে ঝাঁপিয়ে পড়েন। তারা দুজনই নদী সাঁতরিয়ে অপর কিনারায় হাটু পানিতে ওঠার সঙ্গে সঙ্গে মাহবুব অসুস্থ হয়ে লুটিয়ে পড়েন। এসময় সহযোগী সৈনিক মিজানুর তাকে ধরে বাঁচাও বাঁচাও চিৎকার শুরু করলে স্থানীয়রা নৌকাসহ এগিয়ে গিয়ে তাদের উদ্ধার করে তীরে নিয়ে আসে। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি সদস্যরা অটোরিকশাযোগে তাকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।