ছাগলনাইয়ায় জাল ভোট দিতে গিয়ে আটক ১১

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জুন ৫, ২০২৪

ফেনী প্রতিনিধি:

ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে আরও পাঁচজনকে আটক করা হয়েছে। এর আগে জাল ভোট দেওয়ায় ৬ জনকে আটক করা হয়।বুধবার (৫ জুন) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। একই সময় দুইটি কেন্দ্র থেকে ৫৭টি ব্যালট পেপার জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, দুপুরের পর জাল ভোট দেওয়ার চেষ্টা করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক বিভিন্ন কেন্দ্র থেকে পাঁচজনকে আটক করা হয়েছে। দুপুরে উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজন, আনোয়ারা বেগম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজনকে আটক করা হয়েছে।
এর আগে সকালের দিকে জাল ভোট দেওয়ার চেষ্টা করলে উপজেলার পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে একজনকে আটক করা হয়। পরে চম্পকনগর কেন্দ্রে জাল ভোট প্রদান করায় একজনকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একইসময় দুর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ায় দুইজনকে আটক করা হয়েছে।

এছাড়াও জাল ভোট দেওয়ার অভিযোগে হরিপুর আলী আকবর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৮টি ব্যালট এবং পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৩৯টি ব্যালট বাতিল করা হয়েছে। পাশাপাশি নিজপানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে ভাইস চেয়ারম্যান প্রার্থী গাড়ি ব্যবহার করায় ১০ হাজার টাকা এবং ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রার্থীর কর্মী অযথা ঘুরাঘুরি করায় ২ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ বলেন, বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ভোট গণনা চলছে। বিশৃঙ্খলা সৃষ্টি ও জাল ভোট দেওয়ার চেষ্টা করায় তাদের আটক করা হয়েছে।

ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। উপজেলায় মোট ভোটার ছিল ১ লাখ ৬৯ হাজার ১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৪৯ জন, নারী ভোটার ৮১ হাজার ৩৫১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ছিল একজন। এতে ৫৪টি কেন্দ্রে ৪২৫টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।