ছাত্রসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ছাত্রসমাবেশ চলছে। আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় শুরু হয় এই সমাবেশ। এরই মধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সমাবেশের মঞ্চে আসেন ৩টা ৪০ মিনিটে। তারপর জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা। এছাড়াও মন্ত্রিপরিষদ সদস্যরাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত রয়েছেন।

এর আগে সমাবেশে যোগ দিতে সারা দেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকায় এসেছেন। রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। সকাল থেকেই তারা সমাবেশস্থলে আসতে শুরু করেন, সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন গেট দিয়ে প্রবেশ করে সমাবেশস্থলে যান। এরই মধ্যে দুপুরের দিকে শুরু হয় বৃষ্টি, সেই বৃষ্টি উপেক্ষা করেই সমাবেশে আসেন নেতাকর্মীরা।
শুক্রবার হওয়ায় জুমার নামাজ সমাবেশস্থলেই আদায় করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। জুমার নামাজের পর ছাত্রলীগের নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। উদ্যানের আশপাশের এলাকায়, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, দোয়েল চত্বর ও শাহবাগ দিয়ে মিছিল নিয়ে এখনও সামবেশস্থলে আসছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আয়োজকরা জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এই সমাবেশে সারা দেশ থেকে পাঁচ লাখের বেশি নেতাকর্মী ও শিক্ষার্থী যোগ দেবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।