জাকের পার্টির সম্মেলন ও আটরশির ওরশ শান্তিপূর্ণভাবে করার নির্দেশ

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি ফরিদপুরের পীরজাদা মোস্তফা আমির ফয়সালের নেতৃত্বাধীন জাকের পার্টি ইসলামী সম্মেলন করতে পারবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। ফরিদপুরের স্পিনিং মিল মাঠে এই সম্মেলন শান্তিপূর্ণভাবে সফল করতে পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তার অপর ভাই পীরজাদা মাহফুজুল হককে আলাদাভাবে আগামী ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি বিশ্ব জাকের মঞ্জিলে আটরশির ওরশ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।আদালতে মোস্তফা আমিরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তানজীবুল আলম, অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। মাহফুজুল হকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির।

আইনজীবীরা বলেন, জাকের পার্টির সম্মেলন ও আটরশির ওরশ নিয়ে দুই ভাইয়ের দ্বন্দ্বের কারণে হাইকোর্ট জাকের পার্টির সম্মেলন স্থগিত করেন। পরে গত সোমবার আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।আজ শুনানি শেষে আপিল বিভাগ জাকের পার্টির সম্মেলন ও বিশ্ব জাকের মঞ্জিলে ওরশ শরীফ শান্তিপূর্ণভাবে করতে নির্দেশ দিয়েছেন।