জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, জুন ২৯, ২০২৩

সাজ্জাদ হোসেন:
প্রতিবছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৭টায় ঈদের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মুকাব্বির ছিলেন একই মসজিদের খাদেম আব্দুল হাদী।

দ্বিতীয় জামাত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির ছিলেন একই মসজিদের অবসরপ্রাপ্ত মুয়াজ্জিন হাফেজ ক্বারী মো. আতাউর রহমান।

সকাল ৯টায় তৃতীয় জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটোয়ারী। মুকাব্বির ছিলের বায়তুল মোকাররম জাতীয় মসজিদের প্রধান খাদেম মো. শহিদ উল্লাহ।

চতুর্থ জামাত হয় সকাল ১০টায়। এতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মাওলানা মো. আনিসুজ্জামান সিকদার। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম হাফেজ মো. রুহুল আমিন।
পঞ্চম ও সর্বশেষ জামাত হয় সকাল পৌনে ১১টায়। এতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম হাফেজ মো. জহিরুল ইসলাম।

প্রতিটি জামাত শেষে মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে। সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠা, বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি এবং দেশের সার্বভৌমত্ব রক্ষায় দোয়া করা হয়েছে। বিশ্ব সঙ্কট মোকাবিলা করে শান্তি প্রতিষ্ঠার জন্যও দোয়া করা হয়।

নামাজ আদায়ের জন্য বিভিন্ন এলাকা থেকে আসা মুসল্লিরা ভোর থেকে জাতীয় মসজিদে ভিড় করেন। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি করেন। পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। বায়তুল মোকাররমে ঈদ জামাতে দেশের বরেণ্য ব্যক্তিরাও অংশ নিয়েছেন।