জাতীয় সংসদ নির্বাচন: বেলা ১২টা পর্যন্ত ভোট পড়েছে ১৯ শতাংশ

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত সারাদেশে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন ইসি সচিব জাহাঙ্গীর আলম।

তিনি সাংবাদিকদের বলেছেন, ঢাকা বিভাগের আসনগুলোতে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত ১৭ শতাংশ ভোট পড়েছে। চট্টগ্রাম বিভাগে ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ, বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ, রাজশাহীতে ১৭ শতাংশ ও ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়ে।


কুমিল্লার চান্দিনায় কিছু কেন্দ্রে আগে থেকেই নৌকায় সিল মেরে রাখার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কুমিল্লা ৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু অভিযোগ করেন, নবাবপুর স্কুলে নৌকার সিল মারা ব্যালট পাওয়া গেছে।

চান্দিনার বিভিন্ন কেন্দ্র থেকে তার নির্বাচনী মার্কা ঈগলের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন। প্রশাসন কোন কথা শুনছে না বলেও জানান টিটু।

রাজধানীর হাজারীবাগের একটি ভোটকেন্দ্রের সামনে সকালে ককটেল বিস্ফোরণে এক শিশুসহ তিনজন আহত হয়েছেন। এখানে ঢাকা-১০ সংসদীয় আসনের ভোটগ্রহণ চলছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের নাম জানা যায়নি।

ঢাকা-১৭ আসনের রাজধানীর বনানী মডেল স্কুল কেন্দ্রে বিদেশি পর্যবেক্ষক গোল্ড ইনস্টিটিউট ফর ইন্টারন্যাশনাল স্ট্র্যাটেজির প্রেসিডেন্ট এলি এম গোল্ড আসার আগে তৈরি হয়ে গেল ভোটারের দীর্ঘ সারি। সেই পর্যবেক্ষক চলে যাওয়ার পরই কেন্দ্রটি প্রায় ফাঁকা হয়ে যায়।

এলি এম গোল্ড চলে যাওয়ার পরপরই বনানী মডেল স্কুলে ভোটারের দীর্ঘ সাড়ি প্রায় ফাঁকা হয়ে যায়। লাইনে দাঁড়ানো নারীরা দল বেধে কেন্দ্রের বাইরে চলে যান। সূত্র: ডয়চে ভেলে