ঝালকাঠি সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণ, দগ্ধ ৫ নিখোঁজ ৪

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৩

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন দগ্ধ ও চারজন নিখোঁজ রয়েছেন। আজ শনিবার (১ জুলাই) দুপুর ২টার দিকে সুগন্ধা নদীর খেয়াঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- শাকিল (৩৫), ফরিদুল আলম (৫০), ইকবাল হোসেন (২৭), বেলায়েত হোসেন (৩৫) ও মাইনুর ইসলাম হৃদয় (২৯)। এরা সবাই জাহাজের শ্রমিক।

দগ্ধ দুজনকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে। বাকি তিনজন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন। নিখোঁজদের সন্ধান করছে ফায়ার সার্ভিস কর্মীরা।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জাহাজটি শহরের সুগন্ধা নদীর পাড়ে পেট্রোল ও ডিজেল নিয়ে খালাসের অপেক্ষায় থাকে। নোঙ্গর করা অবস্থায় নদীর অপর পাড়ে দুপুরে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয়। পরে পুরো জাহাজে আগুন ধরে যায়। ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের পাঁচটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ঠিক কী কারণে এ ঘটনা ঘটেছে সেটি প্রাথমিকভাবে জানা যায়নি। জাহাজটিতে মাস্টারসহ ৯ কর্মচারী ছিলেন। এরমধ্যে পাঁচজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন চার কর্মচারী।