ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন তালিকা যাচাইয়ের নির্দেশ 

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

জেলা প্রতিনিধি,ঝিনাইদহঃ  

দ্বাদশ জাতীয় সংসদের ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। সেজন্য স্বতন্ত্র প্রার্থীর সমর্থনসূচক তালিকা যাচাই করতে নির্দেশ দিয়ে কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।সম্প্রতি নির্বাচন কমিশন সচিবালয় থেকে নির্বাচন পরিচালনা-২ (অধিশাখা) এর উপসচিব আতিয়ার রহমানের সই করা চিঠিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদের ঝিনাইদহ-১ নির্বাচনী এলাকার শূন্য আসনে নির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৭ মে এবং মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৯ মে। এই আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থনসূচক তালিকা থেকে দৈবচয়নের ভিত্তিতে (এলোপাথাড়ি বাছাই বা লটারি পদ্ধতিতে বাছাই) ১০টি সংখ্যা নির্ধারণ করে তালিকা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা কিংবা বিকল্প হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে রিটার্নিং কর্মকর্তাকে পাঠাতে হবে। যাচাই-বাছাইয়ের এ কাজের জন্য নির্বাচন কমিশন সচিবালয় মো. সিরাজুল ইসলামকে মনোনীত কর্মকর্তা হিসেবেও নিয়োগ দিয়েছে।

উল্লেখ্য, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে জয়লাভ করেছিলেন আব্দুল হাই। ৭ জানুয়ারি নির্বাচনে তিনি ৯৫ হাজার ৬৭৪ ভোট পেয়ে নির্বাচিত হন।