টঙ্গীতে ছিনতাইকারী চক্রের দুই দলনেতাসহ আটক ৮

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

জেলা প্রতিনিধি গাজীপুর

ঈদকে কেন্দ্র করে ছিনতাইকারী চক্রের ২ দলনেতাসহ মোট ৮ সদস্যকে গাজীপুরের টঙ্গী থেকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (৩১ মার্চ) র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার এবং সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মো. মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্র জানিয়েছে, আসন্ন ঈদ উল ফিতরকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি, মলমপার্টি ও কিশোর গ্যাং চক্রের তৎপরতা বেড়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ি, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। গত ২৬ মার্চ টঙ্গীতে র‌্যাবের কন্ট্রোল রুম স্থাপন করার পর থেকে ছিনতাই বিষয়ক প্রচুর অভিযোগ র‌্যাব-১ এর কাছে আসতে থাকে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৩০ মার্চ) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত র‌্যাব-১ উত্তরার একটি দল গাজীপুরের টঙ্গী পূর্ব থানার রেলস্টেশন রোড এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের আটক করে।আটকরা হলেন- ছিনতাইকারী চক্রের দলনেতা মো. ওয়াসিম (২৫), মো. আল আমিন (৩২), মো. রাজু মিয়া (২১), মো. আসাদুজ্জামান ওরফে তমাল (২২), মো. ফরিদ (২৬), মো. সাগর হোসেন (২৬), আব্দুল মজিদ ওরফে মুন্না (৩২) ও মো. রাসেল (৩০)।

মো. মাহফুজুর রহমান জানান, ছিনতাইকারীদের কাছ থেকে ৮টি ছুরি, ৯টি মোবাইল ফোন এবং নগদ ১৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।র‌্যাবের এ কর্মকর্তা জানান, রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন স্থান থেকে রাজধানীতে আগত যাত্রীরা যাতে নিরাপদে ঈদের কেনাকাটা করে নির্বিঘ্নে বাড়ি ফিরে যেতে পারে এ লক্ষ্যে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি এবং মলমপার্টি চক্রের বিরুদ্ধে র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।