টিএসসিতে ককটেল বিস্ফোরণে আটক ৩

প্রকাশিত: ২:০৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০২৩

সাজ্জাদ হোসেন:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের আনন্দ র‍্যালি শেষ করে ফেরার পথে নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও আতঙ্ক দেখা দিয়েছে পুরো এলাকায়। এ ঘটনায় সন্দেহজনক ৩ জনকে আটক করে পুলিশে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (১৫ অক্টোবর) রাত দশটার দিকে এ ঘটনা ঘটে। এরপর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, পরপর ৫টি ককটেল বিস্ফোরণ ঘটেছে। ঘটনার সময় উপস্থিত থাকা বাংলাদেশ ছাত্রলীগের মাদরাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম  নিউজ পোস্টকে বলেন, আমি রোকেয়া হল হয়ে টিএসসির দিকে আসছিলাম। ১০টা ১০ থেকে ১০টা ১৫ মিনিটের মধ্যে হঠাৎ করে কয়েক সেকেন্ডের মধ্যে ৪-৫টি ককটেল বিস্ফোরণ হয়। বিস্ফোরণ করে তিনজনকে বাইকে করে পালিয়ে যেতে দেখে আমরা হাতেনাতে ধরি। এ ঘটনায় আটক ৩ জন হলেন- নূর মোহাম্মদ শিকদার (২৩), বখতিয়ার চৌধুরী শাহিন (২৭) ও রুবেল।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা এটা নিয়ে কাজ করছি। কিছুক্ষণ পর বিস্তারিত বলতে পারবো।

এর আগে সন্ধ্যা ৭টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবন থেকে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে দলের পক্ষ থেকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যদিকে যে তফসিল ঘোষণা করা হয়েছে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি। একই সঙ্গে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে দলটি। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের এই অবস্থানের কথা জানান।