টিএসসিতে গাছের নিচে চাপা পড়ে রিকশাচালকের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ভেঙে পড়া বড় একটি গাছের নিচে চাপা পড়ে শফিকুল ইসলাম নামে এক রিকশাচালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ওয়াহিদা আক্তার ও সাইফুল ইসলাম নামে আরও দুজন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে ভারি বৃষ্টির মধ্যে ঢাবির টিএসসি এলাকায় মর্মান্তিক এক দুর্ঘটনায় হতাহতের এ ঘটনা ঘটে।

রিকশাচালক শফিকুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসা পথচারী ইমরান খান ফাহিম নিউজ পোস্টকে বলেন, অতিবৃষ্টির কারণে আমরা টিএসসিতে দাঁড়িয়েছিলাম। হঠাৎ একটি গাছ ভেঙে ঐ রিকশাচালকের উপরে আছড়ে পড়ে। এরপর আমরা বৃষ্টিতে ভিজে গাছের নীচ থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার কওে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর আমরা রিকশা চালকের মোবাইল ফোন থেকে একটি নম্বরে কল দেওয়া হলে তার ভাতিজা পরিচয়ে রায়হান খান বলেন, তিনি আমার চাচা হন। তার নাম শফিকুল ইসলাম। তার বাড়ি শেরপুর জেলার সদর থানায এলাকায়।
ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া নিউজ পোস্টকে বলেন, বৃষ্টির মধ্যে টিএসসিতে গাছ ভেঙে রিকশার ওপর আছড়ে পড়লে দুই যাত্রীসহ রিকশাচালক গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে এলে সন্ধ্যা পৌনে ৬টার দিকে কর্তব্যরত ডাক্তার রিকশাচালককে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওই রিকশার যাত্রী আহত দুজনকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা দুজনই শিক্ষার্থী।
আহত ওয়াহিদা আক্তার নিউজ পোস্টকে জানান, তিনি ঢাবির চারুকলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ঢাবির শামসুন্নাহার হলে থাকেন। তিনি বলেন, ঘটনার সময় আমি ওই রিকশা দিয়েই যাচ্ছিলাম। অতিবৃষ্টির কারণে টিএসসি এলাকায় নিরাপদ আশ্রয়ের জন্য রিকশা থেকে নেমেছিলাম। এরমধ্যেই গাছ ভেঙে পড়ায় ডালের নিচে চাপা পড়ে আমি আহত হই। অন্যদিকে আহত সাইফুল ইসলাম বলেন, বৃষ্টির কারণে টিএসটি এলাকায় রিকশা থেকে নেমে একটি গাছের নিচে দাঁড়িয়ে চা পান করছিলাম। এসময় এমন দুর্ঘটনাটি ঘটনাটি ঘটে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মোমেন বলেন,ঘটনার সময় টিএসসির মোড়ে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে থাকা একটি রিকশা উপরে গাছ ভেঙে পড়ে। এ ঘটনায় শফিকুল ইসলাম নামে এক রিকশাচালক মারা যায়। এছাড়া ঢাবির আরও দুই শিক্ষার্থী আহত হয়েছেন। ঢাকা মেডিকেলে তাদের চিকিৎসা চলছে।