টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিজিবির নতুন ডিজির শ্রদ্ধা

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান এবং বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় বিজিবির একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন। এরপর ফাতেহা শরিফ পাঠ ও বিশেষ মোনাজাত করে জাতির পিতা এবং ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করা হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।পরে বিজিবি মহাপরিচালক বঙ্গবন্ধু ভবনে রাখা পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সই করেন।

শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিক কার্যক্রম শেষে বিজিবি মহাপরিচালক তার অনুভূতি ব্যক্ত করে সাংবাদিকদের বলেন, বিজিবি মহাপরিচালক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি।

তিনি বলেন, জাতির পিতা আমাদের সব কাজের অনুপ্রেরণা। তিনি স্বাধীনতার পর পরই যুদ্ধবিধ্বস্ত এই বাহিনীকে পুনর্গঠন করে নবজীবন দান করেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ প্রণয়নসহ ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন-২০৪১’ এর পরিকল্পনা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী বিজিবিকে একটি আধুনিক ত্রিমাত্রিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলেছেন। ফলে বিজিবি এখন জলে, স্থলে ও আকাশপথে অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে।বিজিবির মতো ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব প্রদান করায় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিজিবি মহাপরিচালক দেশমাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং দেশের মানুষের কল্যাণে সবাইকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। শ্রদ্ধা নিবেদনের সময় বিজিবি সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে নবনিযুক্ত বিজিবি মহাপরিচালক পিলখানাস্থ বিজিবি সদরদপ্তরের ‘সীমান্ত গৌরব’ এ মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।গত ৫ ফেব্রুয়ারি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।