টোল প্রত্যাহারের দাবিতে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক বন্ধের ঘোষণা

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৪

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজী এম এ খান সেতুতে পুনরায় টোল আদায় প্রত্যাহার না করলে ২০ অক্টোবর থেকে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিকরা।

সোমবার দুপুরে সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে মানববন্ধনে এই ঘোষণা দেন বক্তারা।
তারা বলেন, সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে লামাকাজী এম এ খান সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায়ের পর ছাত্র-জনতার দাবির মুখে ৫ আগস্টের পরে টোল আদায় বন্ধ হয়। সিলেট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী অসৎ উদ্দেশ্যে ফের এই টোলের ইজারা আহ্বান করেছেন এবং টোল আদায় করছেন। এই ইজারা বন্ধ না হলে ২০ অক্টোবরের পর থেকে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে সব ধরনের গাড়ি চলাচল বন্ধ থাকবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মাইক্রোবাস মালিক সমিতির মহাসচিব জুয়েল আহমেদ, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সম্পাদক মুকুল মিয়া, বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুরজাউল কবির, কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল হক, জেলা সিএনজি অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক কালা মিয়া, সুনামগঞ্জ জেলা হিউম্যান হলার সভাপতি মছন মিয়া, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক নুর উদ্দিন, সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন সভাপতি সুহেল মিয়া, সাধারণ সম্পাদক সাজিদুল হক, হিউম্যান হলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আসবর আলী, সাধারণ সম্পাদক আব্দুল খালেক, প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মতিন।