ডিআরইউর সভাপতি শুভ সাধারণ সম্পাদক মহিউদ্দিন

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩

সাইফুল ইসলাম:

রাজধানী ঢাকায় বসবাস ও কর্মরত পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সৈয়দ শুকুর আলী শুভ এবং সাধারণ সম্পাদক হয়েছেন দেশ টিভির  মহিউদ্দিন। আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে ভোটগ্রহণ ও গননা শেষে প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল এ ফলাফল ঘোষণা করেন। এ সময় সব নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন।

এর আগে আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়।

নির্ধারিত সময়ের মধ্যে উৎসবমুখর পরিবেশে দিনভর ভোট প্রদান করেন ভোটাররা। এ নির্বাচনে ভোট পড়ে ১ হাজার ৪০৪টি।

ডিআরইউর এ নির্বাচনে বাসসের সৈয়দ শুকুর আলী শুভ ৫৮২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এ পদে প্রতিদ্বন্দ্বিতা করা সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন  ৪২৯টি, কবির আহমেদ খান ৩৫৭টি ও জহিরুল হক রানা ১২ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে দেশ টিভির মহিউদ্দিন সর্বোচ্চ ৬০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে মাইনুল হাসান সোহেল ৪৭১ ও আব্দুল্লাহ আল কাফি ৩০৭ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে ৫৫৩ ভোট পেয়ে শফিকুল ইসলাম শামীম বিজয়ী হয়েছেন। এ পদে গাযী আনোয়ার ৪৩৯ ও হালিম মোহাম্মদ ৩৭০ ভোট পেয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মিজান রহমান ৭৫৭ পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাইদুর রহমান রুবেল পেয়েছেন ৫৩৮ ভোট।

এছাড়া অর্থ সম্পাদক পদে ৭৬৭ ভোট পয়ে বিজয়ী হয়েছেন জাকির হুসাইন। তার প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান বাবলু পেয়েছেন ৫৩৭ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ ৩৮৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে অন্য প্রতিদ্বন্দ্বী আবদুল হাই তুহিন ৩৬৪, এম এম জসিম ৩৫৪ এবং হাসান জাবেদ ২৬৫ ভোট পেয়েছেন।

এছাড়া দফতর সম্পাদক পদে ৯৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন রফিক রাফি। তার প্রতিদ্বন্দ্বী শাহাবুদ্দিন মাহতাব ৩০৫ ভোট পেয়েছেন।

নারী বিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি ৬৮০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রোজিনা রোজী পেয়েছেন ৬৭০ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুশান্ত কুমার সাহা ৭০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মেসবাহ উল্লাহ শিমুল পেয়েছেন ৬০৩ ভোট।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম মোল্লা, ক্রীড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ, কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

অন্যদিকে, কার্যনির্বাহী সদস্যের ৭টি পদের জন্য প্রার্থী ছিলেন ৮ জন। তাদের মধ্যে নির্বাচিত ৭ জন হলেন- মো. হাবিবুর রহমান (৯০৯), ফারহানা ইয়াছমিন জুঁথী (৮৪৬), সাঈদ শিপন (৮৩৮), মুহিববুল্লাহ মুহিব (৬৭৭), রফিক মৃধা (৬১৪), দেলোয়ার হোসেন মহিন (৬১০), শরীফুল ইসলাম (৫৫৭)।