ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান রিমান্ডে

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

হত্যা মামলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তার রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার বিকেল ৩টা ৫৫ মিনিটে তাকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক গোলাপ মাহমুদ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত রিমান্ড মঞ্জুর করেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আশ্রাফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে সকালে আদালতে তোলা হয় ডিএমপির সাবেক এই কমিশনারকে। বুধবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর মহাখালী থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব সূত্র জানিয়েছে, রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা একটি মামলায় আছাদুজ্জামান মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।
২০১৫ সালে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনিকে পুলিশি হেফাজতে ‘ক্রসফায়ারের নামে হত্যার’ অভিযোগে ডিএমপির তৎকালীন কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বর্তমান ও সাবেক ১৩ পুলিশ কর্মকর্তাকে আসামি করে ৩ সেপ্টেম্বর খিলগাঁও থানায় মামলা করেন জনির বাবা ইয়াকুব আলী।