ডিজিটালের সঙ্গে অ্যানালগ থাকলে অতীতের স্মৃতি ধরে রাখা যাবে: পিবিআই প্রধান

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার বলেছেন, আগামী দশ-বিশ বছর পর কী হবে আমরা জানি না। ডিজিটালের সঙ্গে অ্যানালগ অবশ্যই থাকতে হবে। তাহলেই আমরা অতীতের স্মৃতি ধরে রাখতে পারবো। আজ শনিবার (১২ আগস্ট) দুপুরে হাজারীবাগ পার্ক সংলগ্ন মর্ডান ক্লাব হলে ঢাকাবাসীসহ কয়েকটি সংগঠনের আয়োজনে আন্তর্জাতিক যুব দিবস উদযাপনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কুড়ি বছর কিংবা দশ বছর আগের শৈশব-কৈশোরের কার্যক্রম বর্তমান যুব সমাজের কাছ থেকে হারিয়ে গেছে। ডিজিটাল জগৎ মানুষের সুখ কেড়ে নিয়েছে।

পিবিআই প্রধান বলেন, আগামী দশ/বিশ বছর পর কী হবে আমরা জানি না। ডিজিটালের সঙ্গে অ্যানালগ অবশ্যই থাকতে হবে। তাহলেই আমরা অতীতের স্মৃতি ধরে রাখতে পারবো। ঢাকাবাসী অতীত ধরে রাখার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করায় সংগঠনের সাফল্য কামনা করেন পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার।

এসব সংগঠনের সহায়তায় ঢাকাবাসী সংগঠনের সভাপতি শুকুর সালেকের আয়োজনে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জাতিসংঘের তথ্যকেন্দ্রের (ইউনিক) সাবেক ন্যাশনাল ইনফরমেশন অফিসার মো. মনিরুজ্জামান, বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস, পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) আবু ইউসুফসহ হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মু. আহাদ আলী এবং পর্তুগালে বিশ্ব যুব উৎসবে অংশগ্রহণকারী যুব প্রতিনিধি শাহিন পারভিন প্রমুখ।

অনুষ্ঠানের মধ্যে ছিল ঐতিহ্যগত বই প্রদর্শনী, দাবা খেলা, স্মৃতির পাতায় অতীতের অনুষ্ঠান, বক্তৃতা, নৃত্য এবং শোভাযাত্রা। সভায় আলোচকরা আন্তর্জাতিক যুব দিবসের তাৎপর্য তুলে ধরে যুবকদের অতীত সংস্কৃতি ধরে রাখতে আহ্বান জানান।