ডেঙ্গুতে একজনের মৃত্যু, ভর্তি ৫৮৪

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে মোট ৬২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হয়েছে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮৪ জন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়ালো এক হাজার ৯১১ জনে।
বুধবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মঙ্গলবার (৪ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৫৮৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৮২ ও ঢাকার বাইরের ২০২ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজার ৪৫৫ জন। এদের মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন সাত হাজার ৪৬৬ জন। আর ঢাকার বাইরের অন্য বিভাগে ভর্তি হয়েছে ২ হাজার ৯৮৯ জন।
অন্যদিকে এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন আট হাজার ৪৮২ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬ হাজার ১৩২ জন এবং ঢাকার বাইরে ২ হাজার ৩৫০ জন।

উল্লেখ্য, ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ৬২ হাজার ৩৮২ জন। ২০২১ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল ২৮ হাজার ৪২৯ জন।