ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২১১, মৃত্যু ১

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদন: সারা দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২১১ জন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়ালো ৭০৩ জনে। এসময়ে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ জন। আজ মঙ্গলবার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ২১১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭৪ জন ও ঢাকার বাইরের ৩৭ জন।

চলতি বছরের ১ থেকে ১২ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৬০১ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৭৩৬ জন। আর ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছে ৮৬৫ জন।

এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ৮৭১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা দুই হাজার ১৩৮ জন এবং ঢাকার বাইরে ৭৩৩ জন।

উল্লেখ্য, ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল। ২০২০ সালে ৭ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।