ডেঙ্গু প্রতিরোধে অ্যাকশনে বেশি নজর: উপদেষ্টা হাসান আরিফ

প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

ডেঙ্গু প্রতিরোধে আলোচনার চেয়ে অ্যাকশনে বেশি নজর দিচ্ছি বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ। তিনি বলেন, এরইমধ্যে দেশের সব পৌরসভা, সিটি কর্পোরেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা সে অনুযায়ী কর্মপন্থা গ্রহণ করেছে।
বুধবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগীদের পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
হাসান আরিফ বলেন, ডেঙ্গুতে আক্রান্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সঙ্গে আমি কথা বলেছি। তারা ভালো চিকিৎসা পাচ্ছে। রোগীদের চিকিৎসা সংক্রান্ত কোনো অভিযোগ নেই।

তিনি বলেন, গত ৮ সেপ্টেম্বর আমরা ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিষয়ক জাতীয় কমিটির সভা করেছি। সভা ফলপ্রসূ হয়েছে। এরই মধ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
তিনি আরো বলেন, ডেঙ্গু ছাড়াও ভর্তিকৃত রোগীরা টাইফয়েড, ডায়বেটিকসহ অন্যান্য রোগে আক্রান্ত। যার কারণে সুস্থ হতে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত সময় লাগছে। স্বাস্থ্যসেবা বিভাগে কর্মরত চিকিৎসক এবং নার্সরা আন্তরিকতার সঙ্গে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, অতিরিক্ত সচিব ড. মো. শের আলী খানসহ, স্থানীয় সরকার বিভাগ, সিটি কর্পোরেশন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকতারা।