ঢাকা কলেজের পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

ঢাকা কলেজের পুকুরের পানিতে ডুবে রাশেদুল হাসান ইমন (১৮) নামের এক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ শাহ আলম।

তিনি বলেন, আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে নিউমার্কেট থানাধীন ঢাকা কলেজের ভেতরে আবাসিক হলের মাঠ সংলগ্ন পুকুরে মর্মান্তিক এ মৃত্যুর ঘটনাটি ঘটে। নিহত রাশেদুল হাসান ইমন রামপুরা বনশ্রী আইডিয়াল স্কুল থেকে এবার এসএসসি পাশ করেছিল।

ঢামেক হাসপাতালে নিয়ে আসা ঢাকা কলেজের শিক্ষার্থী নাজমুল হুদা ও নুরে আল কাউসার বলেন, আমরা ঢাকা কলেজের মাঠে ফুটবল খেলছিলাম সে সময়ে মৃতের ২-৩ বন্ধু এসে আমাদের বলেন যে, ইমন নামে আমাদের এক বন্ধু পুকুরে পড়ে ডুবে গেছে। পরে এমন খবরে খেলা বন্ধ করে আমরা কয়েকজন পুকুরে নেমে বহু খোঁজাখুঁজি করে ইমনকে অচেতন উদ্ধার করে রাত সাতটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। তখন কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা- নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ শাহ আলম বলেন, মৃত রাশেদুল হাসান ও তার আরও চার বন্ধুসহ পাঁচজন মিলে নীলক্ষেত বই মার্কেটে বই কিনতে আসছিল। বই কেনা শেষে তারা ঢাকা কলেজের ভেতরে পুকুরপাড়ে ঘুরতে যায়। সে সময়ে রাশেদুল হাসান ইমন পুকুরের পানিতে পা ধুতে গিয়ে পানিতে পড়ে ডুবে যায়। পরে সেখান থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান। ময়নাতদন্তের জন্য তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে‌।

সংবাদ পেয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে আসেন নিহতের বড় ভাই মাহমুদুল হাসান। তিনি বলেন, ঢাকা কলেজের পুকুরের পাড়ে কি জন্য গিয়েছিল কিছুই জানিনা হাসপাতালে এসে ছোট ভাইকে মৃত অবস্থায় দেখতে পাই। তিনি আরও বলেন,  ফেনীর ছাগলনাইয়া উপজেলার মো. শহিদুল্লাহর ছেলে ছিলো ইমন। বর্তমানে রামপুরায় বনশ্রী এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থাকত।