ঢাকা দক্ষিণ আ.লীগের দফতর সম্পাদক রিয়াজউদ্দিনকে বহিষ্কার নয়, অব্যাহতি

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ সুনির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এর আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ ‘সুনির্দিষ্ট’ কিছু অভিযোগের ভিত্তিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজউদ্দিনকে বহিষ্কারের সিদ্ধান্তের কথা বলেছিলেন তারা। পরে বিষয়টি পরিষ্কার করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সভাপতি ও সাধারণ সম্পাদক।
আজ সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভায় রিয়াজউদ্দিনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, রিয়াজউদ্দিন রিয়াজের বিরুদ্ধে কিছু অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশে তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অভিযোগগুলো সাংগঠনিকভাবে তদন্ত করা হচ্ছে। তার আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দলের কেন্দ্রে সুপারিশ করা হচ্ছে।