ঢাকা মেডিকেলে ডেঙ্গুতে চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- ডা. দেওয়ান আল মিনা মিশু, মোছা. মাইশা আক্তার, মো. নজরুল ইসলাম, মো. আশিক ও মোছা. আয়েশা খাতুন। এদের মধ্যে চিকিৎসক দেওয়ান আল মিনা মিশু গতকাল সোমবার (৮ আগস্ট) রাত সোয়া ১টার দিকে মারা যান। ডা. মিশুর বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায়। তিনি এক কন্যা সন্তানের জনক ছিলেন।


স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ তরুণ চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন। মিশু ঢাকার মাতুয়াইলে বাংলাদেশ শিশু ও মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের গাইনি বিভাগে আবাসিক চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের ৪৬ ব্যাচের শিক্ষার্থী।


পারিবারিক সূত্রে জানা গেছে, জুন মাস থেকে বিএসএমএমইউতে অধ্যয়ন করছিলেন তিনি। সেখানে তার রিপ্লেসমেন্ট ছিল। গত ২৪ জুলাই জ্বর আসে। ডেঙ্গু ধরা পড়লে প্রথমে বাসায়ই চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থা খারাপ হলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। তিন-চারদিন আগে এভারকেয়ার থেকে তার পরিবারকে জানানো হয় তিনি অলরেডি ব্রেইন ডেড।

পরিবার চাচ্ছিল চিকিৎসা চালিয়ে যেতে, সেজন্য ঢাকা মেডিকেল কলেজে আনা হয়। রাতে সেখানেই মারা যান। এর আগে পরে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও ৪ জন। তাদের মৃত্যুর খবরে ঢাকা মেডিকেলে সেবা নিতে আসা ডেঙ্গু রোগী ও তাদের স্বজন-পরিবারের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে।