ঢাকা মেডিকেলে মোবাইল চুরির অপরাধে ৪ নারী গ্রেফতার

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ থেকে মোবাইল চুরি করার সময় আনসার সদস্যদের হাতে ধরা পড়েছে সংঘবদ্ধ মোবাইল চোরচক্রের সক্রিয় ৪ নারী। এ সময় তাদের হেফাজত থেকে ৫টি চোরাই মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলেন- হাসিনা বেগম (২১), সুমাইয়া আক্তার (২২), বিথী (২৩) ও তানিশা (২৪)। এরপর হাসপাতাল পরিচালকের নির্দেশে পুলিশ তাদের গ্রেফতার দেখিয়ে শাহবাগ থানায় নিয়েছে। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) উজ্জ্বল ব্যাপারী।


তিনি বলেন, আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার সময় বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের কাছ থেকে কৌশলে মোবাইল চুরি করার সময় কর্তব্যরত আনসার সদস্যদের নজরে পড়ে। তখন মোবাইল চুরির অপরাধে এক নারীকে হাতেনাতে ধরে ফেলে আমাদের আনসার সদস্যরা। পরে ওই নারীকে জিজ্ঞাসাবাদের পর হাসপাতালে সংরক্ষিত সিটিটিভির ফুটেজ দেখে আরও ৩ জনকে শনাক্ত করে আমরা তাদের আটক করেছি। এ সময় তাদের কাছ থেকে ৫টি চোরাই মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। এরপর তাদের ৪ জনকে হাসপাতালের প্রশাসনিক ভবনে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের অফিসে নিয়ে যাই। পরে হাসপাতাল পরিচালক বিষয়টি শাহবাগ থানায় জানায়।

খবর পেয়ে শাহবাগ থানা পুলিশের একটি দল হাসপাতাল থেকে সংঘবদ্ধ মোবাইল চোরচক্রের সক্রিয় ৪ নারীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।


ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্টকে বলেন, আটক ওই ৪ নারীকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।