ঢাকা ৪ ও ৫ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি আলহাজ্ব মো. হারুন উর রশীদ সিআইপি

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২৩

মোঃ সাইফুল ইসলাম :

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী) ও ঢাকা-৪ (শ্যামপুর-পোস্তগোলা) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি ও এশিয়ান গ্রুপ এবং এশিয়ান টিভির চেয়ারম্যান বীর মুক্তযোদ্ধা আলহাজ্ব মো. হারুন উর রশীদ সিআইপি। তিনি দেশের সফল শিল্পোদ্যোক্তা পরপর ৬ বার সর্বাধিক ভোটে নির্বাচিত এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক এবং সাবেক ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট। তার নির্বাচনী এলাকায় তিনি ব্যাপক গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন।

গত ১৮-১১-২০২৩ইং রোজ শনিবার, সকাল ১০:৩০ মিনিটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন। আজ ২১-১১-২০২৩ইং রোজ মঙ্গলবার সকাল ১১ টায় প্রায় ১ হাজার নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে তিনি ইলেকট্রিক মিডিয়া ও ফ্রেন্ড মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আমি ডেমরা-যাত্রাবাড়ীর স্থায়ী বাসিন্দা হওয়ায় এলাকার গণমানুষের সঙ্গে নিবিড় ও হৃদ্যতাপূর্ণ সম্পর্ক রয়েছে। আমি একজন বীর মুক্তিযোদ্ধা। মাননীয় প্রধান মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা যথাযত মূল্যয় করেছে আমাকেও করবেন। মুক্তিযোদ্ধা কোটা, সিআইপি কোটায়, দূর্সময়ে আওয়ামী লীগের পাশে থাকার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমায় নমিনেশন দিবে আমি আশা করি ইনশাল্লাহ।

স্থানীয় দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণ জানান, এলাকার উন্নয়নের স্বার্থে দীর্ঘদিন থেকে হারুন উর রশীদ সিআইপি খেলাধুলা, শিক্ষা, সংস্কৃতিচর্চা, স্কুল, কলেজ, মসজিদ, মাদরাসা, মন্দির ও এতিমখানা প্রতিষ্ঠা করাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত পৃষ্ঠপোষকতা প্রদান করে আসছেন। তিনি ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় ১৭ বার সিআইপি নির্বাচিত হয়েছেন একইসঙ্গে রপ্তানি খাতে ১৬ বার রাষ্ট্রীয় পুরস্কার পেয়েছেন সে সঙ্গে আন্তর্জাতিকভাবেও ‘ভারত বাংলাদেশ মৈত্রী পুরস্কার’ এবং ‘নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড ২০২১’ লাভ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প-বাণিজ্যবিষয়ক উপকমিটির সদস্য হিসেবে দলে সক্রিয়ভাবে কাজ করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে বহুবার আমেরিকা, ইতালি জাপান, চায়না, ইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করার সুযোগ লাভ করেছেন। স্থানীয় বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান- তিনি একজন সফল ব্যবসায়ী, ভদ্র মার্জিত ও পরিচ্ছন্ন ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে সর্বমহলে তার গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা রয়েছে। এছাড়া তিনি একজন হাস্যোজ্জল সাদামনের মানুষ।

আর এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তিনি সহজেই নির্বাচনী বৈতরণী পার হতে সক্ষম হবেন বলে দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা মনে করেন। তিনি বঙ্গবন্ধু সৈনিক লীগের মাধ্যমে পাড়া মহল্লায় উঠান বৈঠক করে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ জনগণের কাছে তুলে ধরছেন। দেশের খ্যাতনামা এ ব্যবসায়ী আরো বলেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ডিজিটাল স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার চলমান সংগ্রামে দেশের সব সেক্টরে উন্নয়নের অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বৈষম্যহীন ও উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে বাস্তবায়ন হচ্ছে। বর্তমানে শেখ হাসিনা বিশ্বনেত্রী খেতাবে বিশ্বের আইডল ও আইকন হিসাবে স্বীকৃতি পেয়েছেন। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এবং তার হাতকে আরো শক্তিশালী করতে তিনি নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য দেশবাসীকে উদাত্ত আহ্বান জানান।