ঢামেকের ছাত্রী নিবাস থেকে মেডিকেল ছাত্রীর লাশ উদ্ধার

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাসের একটি ছাত্রী নিবাস থেকে জয়া কুন্ড (২২) নামে মেডিকেল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। আজ বুধবার (১৬ আগস্ট) দুপুরের দিকে নিউজ পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।
তিনি জানান, আজ বুধবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাস সংলগ্ন ডা. আলিম চৌধুরী ছাত্রী নিবাসের এক কক্ষ থেকে মেডিকেলের ছাত্রী জয়া কুন্ডর মরদেহ উদ্ধার করা হয়।


ছাত্রীকে অচেতন উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আনা শিক্ষার্থী পার্থ কুন্ড বলেন, নিহত জয়া কুন্ড ছিলেন খুলনা সদরের ফুলবাড়ির গিরি ইন্দ্রনাথের মেয়ে। তিনি ছিলেন ঢাকা মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষের কে-৭৬ ব্যাচের শিক্ষার্থী। সহপাঠীদের সাথে থাকতেন ঢামেক ক্যাম্পাসের ডা. আলীম চৌধুরী ছাত্রী নিবাসের তৃতীয় তলার ৪৫ নম্বর রুমে।

 

তিনি আরও বলেন, আজ সকাল ১০টার দিকে সহপাঠীরা রুমে প্রবেশ করে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে জয়া কুন্ডকে ঝুলে থাকতে দেখেন। এরপর তারা তাৎক্ষণিক বিষয়টি ছাত্রী নিবাস ও কলেজ অধ্যক্ষকে অবহিত করেন। খবর পেয়ে তারাও ছুটে আসেন ওই রুমে। এরপর সহকর্মীরা তাকে নিচে নামিয়ে আনেন। পরে ঢামেক অধ্যক্ষ ও ছাত্রী নিবাসের কর্তৃপক্ষসহ আমরা সহকর্মীঅরা মিলে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা-নিরীক্ষা শেষে বেলা পৌনে ১১টার দিকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে এবং কিভাবে এ ঘটনা ঘটেছে তা আমরা কেউ কিছুই জানিনা।


এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই ছাত্রী আত্মহত্যা করেছেন। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে, সে বিষয়ে কেউ কিছু জানাতে পারেনি। নিহতের মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক শাহবাগ থানা পুলিশকে অবহিত করা হয়েছে।