ঢামেকে কুকুরের মুখে নবজাতকের লাশ

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক;

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কুকুরের মুখ থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে পাঠানো হয়েছে। আজ শনিবার (১০ জুন) বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটেছে। আজ সন্ধ্যায় নিউজ পোস্ট বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন শাহবাগ থানার উপ-পুলিশ পরিদর্শক নূর আলম।

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বাগানগেটের রাস্তার পাশে পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতককে কুকুরে টেনে নিয়ে যাচ্ছিল। পরে আশেপাশের লোকজন জমায়েত হলে বিষয়টি পুলিশকে জানায়। সংবাদ পেয়ে পুলিশ পলিথিনের ব্যাগে মোড়ানো আনুমানিক এক দিনের ছেলে নবজাতককে কুকুরের মুখ থেকে নবজাতককে উদ্ধার করে। এরপর জীবিত ভেবে দ্রুত তাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায় পুলিশ। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্ট বিডিকে জানান, হাসপাতালে আনার আগেই নবজাতকটি মারা গেছে।

এসআই নূর আলম বলেন, আমরা শিশুটির পরিচয় জানার চেষ্টা করছি। সুরতহাল শেষে শিশুটির মরদেহটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শিশুটির পরিচয় না পাওয়া গেলে আঞ্জুমান মফিদুলের কাছে মরদেহটি হস্তান্তর করা হবে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান শাহবাগ থানার এসআই নূর আলম।