তেজগাঁওয়ে ট্রেনে লাগানো আগুনে পুড়ে হতাহতের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা

প্রকাশিত: ২:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুনে চারজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় অজ্ঞাতদের আসামি করে কমলাপুর রেলওয়ে থানায় মামলা করা হয়েছে। তবে এ ঘটনায় আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে জড়িতদের শনাক্ত ধরতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ে পুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন।

তিনি বলেন, নাশকতা ও হত্যার অভিযোগে একটি মামলা হয়েছে। মামলাটি দায়ের করেছেন রেলওয়ের ট্রেন পরিচালক খালেদ মোশাররফ।

এসপি আনোয়ার হোসেন বলেন, মামলায় আসামি হিসাবে কারো নাম উল্লেখ করা হয়নি। অজ্ঞাতপরিচয় হিসেবে উল্লেখ করা হয়েছে।

রেলওয়ে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় রেলওয়ে পুলিশ, র‍্যাব, থানা-পুলিশ, পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমসহ (সিটিটিসি) বিভিন্ন ইউনিট ঘটনা তদন্তে মাঠে কাজ শুরু করেছে।

এর আগে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানান তেজগাঁওয়ে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় রেলের ডিস্ট্রিক্ট ট্রান্সপোর্ট অফিসারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ভোর ৫টায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নাদিয়া আক্তার পপি (৩৫) ও তার শিশুসন্তান ইয়াসিন (৩)।