দক্ষিণখানে সিগারেট বাকি না দেয়ায় বখাটের ছুরিকাঘাতে দোকানি খুন

প্রকাশিত: ৩:২১ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর দক্ষিণখানে রাফসান (১৭) নামে এক চা দোকানি খুন হয়েছে। বাকিতে সিগারেট না দেওয়ায় স্থানীয় বখাটে তৌফিক তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে হত্যা করেছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। নৃশংস এ হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে স্থানীয়রা বখাটে তৌফিককে রক্তমাখা ছুরিসহ আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে। বুধবার (২৩ আগস্ট) দিবাগত রাতে পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে এসব তথ্য জানা গেছে। বুধবার দিবাগত মধ্যরাতে বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন গাজী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার (২৩আগস্ট) বিকেলে দক্ষিণখান থানার গাওয়াইর এলাকায় নৃশংস এ হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। ঘটনার সময় চা দোকানি রাফসান তার নিজ দোকানে বসে বেচা-কেনা করছিল। এ সময় আশপাশের লোকজন কিছু বুঝে ওঠার আগেই  হঠাৎ করে দোকানে ঢুকে ধারালো ছুরি দিয়ে চা দোকানি রাফসানকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। তখন চা দোকানি রাফসানের ডাক-চিৎকারে পালানোর চেষ্টা করলে আশপাশের লোকজন তাকে রক্তমাখা ছোরাসহ আটক করে থানা পুলিশের নিকট সোপর্দ করে। এর আগে গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্ ঘোষণা করেন।

নিহতের চাচাতো ভাই বাবু মিয়া বলেন, মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে তৌফিক নামের স্থানীয় এক বখাটে তার চাচাতো ভাই রাফসানের দোকান থেকে সিগারেট বাকি চেয়েছিল। কিন্তু রাফসান তাকে বাকি দেয়নি। এর জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে বুধবার বিকেলে দোকানে এসে বাকিতে সিগারেট না দেওয়ার কারণ জানতে চেয়ে উত্তেজিত হয়ে চা দোকানি রাফসানের সাথে তুমুল তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন। ঘটনার একপর্যায়ে বখাটে তৌফিক চা দোকানি রাফসানকে ছুরিকাঘাত করে। তখন আশপাশের লোকজন রক্তমাখা ছুরিসহ বখাটে  তৌফিককে আটক করে পুলিশের নিকট সোপর্দ করে। জানা গেছে, নিহতের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। বর্তমানে গাওয়াইর স্কুল রোডে পরিবারের সাথে থাকতো। তার বাবার নাম মুসলিম মিয়া। তিন ভাই দুই বোনের মধ্যে সে ছিল ছোট।

দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন গাজী বলেন,  এ ঘটনায় ঘাতক তৌফিককে আটক করা হয়েছে। এবং রক্তমাখা ছুরিও জব্দ করা হয়েছে। তিনি বলেন, আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মৃতদেহ মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। নৃশংস এ হত্যাকাণ্ডের ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। গুরুত্বের সঙ্গে নিয়ে বিষয়টির তদন্ত চলছে বলেও জানিয়েছেন পরিদর্শক (তদন্ত) ইয়াছিন গাজী।