দেশে প্রচুর পরিমাণে এলপিজি মজুদ আছে : বিইআরসির চেয়ারম্যান

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৩

চাঁদপুর প্রতিনিধি:

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান নুরুল আমিন বলেছেন, দেশে প্রচুর পরিমাণে এলপিজি মজুদ আছে। এরই মধ্যে বাসাবাড়িতে গত ১৫ বছরে ২০ গুণেরও বেশি এলপিজি গ্যাসের চাহিদা বেড়েছে। তবে এই এলপিজির দাম ওঠা-নামা নিয়ে অনেকের অভিযোগ রয়েছে। মূলত আন্তর্জাতিক বাজার পরিস্থিতির কারণেই এই দাম ওঠা-নামা করছে।

আজ শনিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্টেকহোল্ডারদের নিয়ে গ্যাস ও পেট্রলিয়াম সংক্রান্ত এক মতবিনিয়মসভায় প্রধান অতিথির বক্তব্যে বিইআরসির চেয়ারম্যান নুরুল আমিন এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, এরই মধ্যে চলতি মাসের শুরুতে নতুন করে আবারও এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম বেঁধে দিয়েছে কমিশন।

তিনি আরো বলেন, খুচরা পর্যায়ে যারা এলপিজি সিলিন্ডার বিক্রি করেন- তারা অনেক সময় নানা অজুহাতে ভোক্তাকে ঠকাচ্ছেন। এই বিষয়ে পরিবেশক এবং ডিলারদেরও ভূমিকা পালন করতে হবে, যাতে কোনো অবস্থায় দাম বাড়ার অজুহাত দেখিয়ে সাধারণ ভোক্তাদের হয়রানি না করা হয়।

কারণ দেশে এখন প্রচুর পরিমাণ এলপিজি মজুদ রয়েছে। তাই কোনো অবস্থায়ই এই জ্বালানি খাতে সংকট তৈরি হবে না। এ সময় বিদ্যুৎ ও অন্যান্য জ্বালানি সাশ্রয় করতে অনুরোধ জানান বিইআরসির চেয়ারম্যান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, প্রেস ক্লাব সভাপতি এ এইচ এম আহছানউল্লাহ প্রমুখ।
সভায় জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা ছাড়াও গ্যাস এবং পেট্রলিয়াম সামগ্রী বিক্রেতা ও পরিবেশকরা উপস্থিত ছিলেন। তারা নিজেদের মতামতও তুলে ধরেন বিইআরসির চেয়াম্যানের কাছে।