দ্রুতই চালু হচ্ছে মেট্রোরেলের বন্ধ থাকা ২ স্টেশন

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

ঢাকা প্রতিনিধি:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন এ মাসেই (সেপ্টেম্বর) পুনরায় চালু হতে পারে। তবে, সঠিক তারিখ এখনও নির্ধারিত হয়নি।
এছাড়াও আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারেও চালু হতে পারে মেট্রো চলাচল।
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানিয়েছে, আগামী ১৮ সেপ্টেম্বর অংশীজনদের সঙ্গে বৈঠক শেষে স্টেশনগুলোর পুনরায় চালুর তারিখ ঘোষণা করা হতে পারে।
ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ জানান, একটি টেকনিক্যাল টিম সমস্যাগুলো সমাধানের জন্য কাজ করছে। এই মাসের মধ্যেই বন্ধ থাকা স্টেশন দুটি চালু করার জন্য আমাদের সর্বাত্মক চেষ্টা চলছে। তবে ঠিক কবে নাগাদ স্টেশন দুটির কার্যক্রম শুরু হবে তা এখনই বলতে পারছি না। আমাদের টেকনিক্যাল টিম ও স্টেকহোল্ডারদের সাথে মেরামতের অগ্রগতি নিয়ে আলোচনা করব এবং ১৮ সেপ্টেম্বরে হয়ত একটি সিদ্ধান্ত জানাতে পারব।
তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য এই মাসের শেষের দিকেই দুটি স্টেশন খুলে দেওয়া। তবে পূর্ণ যাত্রী সেবা না দিতে পারলেও, যাত্রীদের যেন অন্তত ট্রেনে ওঠানামা করতে পারেন তার চেষ্টা করব।
নতুন এ ব্যবস্থাপনা পরিচালক আরও জানান, দুটি স্টেশনের মধ্যে হয়ত কাজীপাড়া স্টেশনটি আগে খুলবে, কারণ এখানে ক্ষতি কম হয়েছে। বিপরীতে, মিরপুর-১০ স্টেশনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিদেশ থেকে কিছু যন্ত্রাংশ আমদানি করতে হবে, তাই এতে বিলম্ব হতে পারে।