ধর্মঘট স্থগিত করেছেন অ্যাম্বুলেন্স মালিকরা

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

পুলিশের সঙ্গে বৈঠকের পর দাবি পূরণের আশ্বাস এবং ডেঙ্গু পরিস্থিতির কথা বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্য দেশজুড়ে ডাকা ধর্মঘট স্থগিত করেছেন অ্যাম্বুলেন্স মালিকরা।

সোমবার (২৪ জুলাই) রাতে পুলিশের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত নেন অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির নেতারা।

অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা বৈঠক শেষে রাতে সংবাদমাধ্যমকে বলেন, আমরা পুলিশের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের বলেছেন ডেঙ্গুর প্রকোপ বেড়েছে, এই অবস্থায় ধর্মঘট করলে রোগীরা বিপদে পড়বেন।

আর কোনো কারণ ছাড়া অ্যাম্বুলেন্স চালকদের হয়রানি করা হবে না, মামলা দেওয়া হবে না- এমন আশ্বাসও তারা দিয়েছেন। তাই বর্তমান পরিস্থিতিতে রোগীদের কথা বিবেচনায় নিয়ে আমরা ধর্মঘট আপাতত স্থগিত করছি, বলেন তিনি।

ধর্মঘট স্থগিতের কথা জানিয়ে অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) আতিকুর রহমানের সঙ্গে তাদের ‘যথাযথ’ আলোচনা হয়।

আলোচনায় আমাদের আশ্বস্ত করা হয়েছে যে, নীতিমালা না হওয়া পর্যন্ত বাংলাদেশের কোথাও কোনো অ্যাম্বুলেন্সকে ট্যাক্স-টোকেন ফিটনেট ও কাগজ সংক্রান্ত বিষয়ে কোনো মামলা-মোকদ্দমায় পড়তে হবে না।

এর আগে সোমবার (২৪ জুলাই) রাত ১২টা থেকে অ্যাম্বুলেন্স করমুক্ত করা, তা পরিচালনায় জাতীয় নীতিমালা তৈরিসহ ছয় দফা দাবিতে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।