ধানমন্ডির মেট্রো শপিংমলে ডায়মন্ডের দোকানে দুঃসাহসিক চুরি

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর ধানমন্ডির মেট্রো শপিংমলের একটি ডায়মন্ডের দোকানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। মাত্র ১০ মিনিটে দোকান থেকে দুই কোটি টাকার মালামাল চুরি করে নিয়ে চোরাচক্র। আজ রোববার (৩০ জুলাই) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম।
তিনি বলেন, আজ রোববার (৩০ জুলাই) সকাল ১০টার পর এ চুরির ঘটনা ঘটে। মেট্রো শপিংমলের চারতলায় ট্রাস্ট ডায়মন্ড নামে একটি দোকানের তালা ভেঙে ডায়মন্ডের বিভিন্ন গহনা চুরির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি।
ওসি আরও বলেন, মার্কেটের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে দেখা গেছে, পাঁচজনের একটি দল সকাল ১০টা ৮ মিনিটে দুটি তালা কেটে দোকানে প্রবেশ করে। এর ১০ মিনিটের মাথায় তারা বের হয়ে যায়। ১০ মিনিটে তারা কয়েক কোটি টাকার মালামাল নিয়ে গেছে। তবে দলে আরও কতজন ছিল তা শনাক্তে কাজ চলছে।
ট্রাস্ট ডায়মন্ডের মালিকের বরাত দিয়ে ওসি পারভেজ ইসলাম বলেন, দোকানের মালিকের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি, ট্রাস্ট ডায়মন্ডের মালিকপক্ষ মেট্রো শপিংমলের নিচতলায় নতুন শোরুমের কাজ করছে। চারতলার একটি দোকান ভাড়া নিয়ে সাময়িকের জন্য মালামাল রেখেছিল। সেখানে কোনো লকার ছিল না। দোকানটিতে মাত্র দুটি তালা লাগানো ছিল। প্রাথমিকভাবে দোকান মালিকের দাবি, অন্তত দুই কোটি টাকার ডায়মন্ডের গহনা চুরি হয়ে গেছে। চুরির খবর পেয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।