নরসিংদীতে ফের শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের বাধা

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৪

নরসিংদী প্রতিনিধি:

ছাত্র হত্যার দায় স্বীকার করে সুষ্ঠু বিচার ও যেসব এলাকায় ছাত্র হত্যার ঘটনা ঘটেছে, সেখানকার পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারকে বরখাস্ত করাসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ করেছে নরসিংদীর সাধারণ শিক্ষার্থীরা।
বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত পৌর শহরের উপজেলা মোড় এলাকায় এই বিক্ষোভ করে বিভিন্ন স্কুল কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। এসমসয় শিক্ষার্থীদের সঙ্গে বিক্ষোভে দেখা যায় নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাদিরা ইয়াসমিন এবং নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী শিরিন সুলতানাকে।

জানা যায়, দুপুর সাড়ে বারোটার দিকে ব্রাহ্মন্দী এলাকা থেকে ৯ দফা দাবি নিয়ে বিক্ষোভকারীরা টাওয়াদি মোড় হয়ে আদালত প্রাঙ্গণে যেতে থাকে। এসময়, বিক্ষোভকারীরা উপজেলা মোড় এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। পরে, পুলিশের বাধার মুখে আদালত প্রাঙ্গণে পৌঁছাতে না পেরে উপজেলা মোড়েই দুপুর একটা থেকে দেড়টা পর্যন্ত বিক্ষোভ করে ফিরে যায় বিক্ষোভকারীরা।
আফসানা নওশিন নামে নরসিংদী সরকারি কলেজের এক শিক্ষার্থী বলেন, সারাদেশে হত্যার স্বীকার হওয়া শিক্ষার্থীদের পরিবারকে ক্ষতিপূরণ এবং হত্যাকাণ্ডের বিচার চাই আমরা।
নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাদিরা ইয়াসমিন বলেন, আমরা আদালত চত্বরে শিক্ষার্থীদের নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধায় আদালত চত্বরে যেতেই পারিনি। পুলিশকে একাধিকবার বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। শিক্ষার্থীদের বিক্ষোভের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভির আহমেদসহ অন্যান্য পুলিশ সদস্যরা।