নরসিংদীর বড় পাইকারি কাপড়ের বাজারে ভয়াবহ আগুন

প্রকাশিত: ৮:২৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০২৩

নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীর বাবুরহাটে গড়ে ওঠা দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। আগুনের লেলিহান শিখায় মালামালসহ পুড়ে ছাই হয়েছে একের পর এক দোকান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানায়, রোববার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে কাপড়পট্টির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। দাউদাউ করে জ্বলতে থাকে একের পর এক দোকান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নরসিংদী সদর, মাধবদী, পলাশ, মনোহরদী ও আড়াইহাজারের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টা চালিয়ে রাত ২টার দিকে নিয়ন্ত্রণে আসে আগুন। আগুনে প্রায় অর্ধশতাধিক দোকান ভস্মীভূত হয়েছে।

ফায়ার সার্ভিস আরও জানায়, বাজারের ভেতরের সড়ক সরু থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারেনি। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়।

ব্যবসায়ীরা জানায়, এরই মধ্যে বিপুল পরিমাণ মালামালসহ তাদের অর্ধশত কাপড়ের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল কালাম আজাদ বলেন, আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে নিশ্চিতভাবে জানা যাচ্ছে না। কোনো হতাহতের খবর পাইনি। আগুন নিয়ন্ত্রণে ১৬টি ইউনিট কাজ করে। আগুন লাখ কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ কজ করছে ফায়ার সার্ভিসের একটি দল। ঘটনার তদন্ত শেষে প্রতিবেদন হাতে পাওয়ার পরে এ বিষয়ে বিস্তারিত বলা সম্ভব হবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।