নাতির হাত ধরে ভোট দিতে এলেন ১০৫ বছর বয়সী আব্দুল মজিদ

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২৪

জেলা প্রতিনিধি,পটুয়াখালীঃ 

বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। জোর নেই হাতে-পায়ে। অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। তবুও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটকেন্দ্রে ছুটে এসেছেন ১০৫ বছরের বৃদ্ধ ক্বারি আব্দুল মজিদ।তাকে দেখে উদ্বুদ্ধ হচ্ছে তরুণ ভোটাররা। ভোটকেন্দ্রে থাকা মানুষ বলছে, এমন প্রবীণ ভোটারদের কাছ থেকে শেখার আছে অনেক কিছু।

রোববার (২৭ এপ্রিল) সকাল ৮টায় কমলাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চর বলাইকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গেলে দেখা যায় ক্বারি আব্দুল মজিদ তার নাতির সঙ্গে ভোটকেন্দ্রে এসেছেন ভোট দিতে। তার পরনে সাদা পাঞ্জাবি, লুঙ্গি ও টুপি। স্থানীয়রা বলেন, ক্বারি আব্দুল মজিদই এই ওয়ার্ডের সব থেকে প্রবীণ ভোটার।

ভোট দিতে আসা এই প্রবীণ ভোটার বলেন, ভোট ব্যবস্থা আগের থেকে কঠিন হয়ে গেছে। আগে তো আমরা গণভোট দিতাম। আর এখন ভোটার স্লিপ খোঁজা লাগে, টিপ সই দেওয়া লাগে, সিল মারা লাগে এরপর ব্যালট ভাজ কইরা বাক্সে ফেলতে হয়। তবে আমি শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে সন্তুষ্ট।

পটুয়াখালী জেলায় সদর উপজেলার ভুরিয়া ও কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য ৫১ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।এ দুই ইউনিয়নে ১৮টি ভোটকেন্দ্রে প্রায় ২৮ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন। এছাড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব, বিজিবি নির্বাচনী মাঠে কাজ করছেন। প্রতিটি কেন্দ্রে আটজন পুলিশ সদস্য, ১৭ আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।