নাম পাল্টে ১৮ বছর আত্মগোপনে থেকে ধরা পড়লেন ইলিয়াছ

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
নাম পাল্টে দীর্ঘ ১৮ বছর আত্মগোপনে থাকার পর অবশেষে গ্রেফতার হয়েছেন চট্টগ্রামের ১৬ মামলার আসামি মো. ইলিয়াছ মিয়া। গতকাল সোমবার নাটোর জেলার সদর থানার বড় হরিশপুর বাইপাস এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার (১১ জুলাই) সকালে মহানগর হাকিম আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আজ দুপুরে নিউজ পোস্ট বিডিকে এসব তথ্য জানিয়েছেন খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

তিনি বলেন, গ্রেফতার মো. ইলিয়াছ মিয়া খুলশী থানার লালখান বাজার হাইলেভেল রোডের তুলাপুকুর পাড় এলাকার রূপসা হাউজের মৃত হাজী রনজু ওরফে রমজু ওরফে রঞ্জু সওদাগরের ছেলে।

ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, আসামি ইলিয়াছ নগরীর ফলমন্ডি, স্টেশন রোড, রিয়াজউদ্দিন বাজার, খাতুনগঞ্জ এলাকায় বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ছিলেন। সে সুবাধে বিভিন্নজনের কাছ থেকে চেকের মাধ্যমে লোন নিয়ে আত্মগোপন করেন। পরে পাওনাদাররা তার বিরুদ্ধে আদালতে মামলা করেন। এসব মামলায় নয়টিতে আদালত তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেন। এছাড়াও চট্টগ্রাম, জয়পুরহাট এবং সাতক্ষীরার বিভিন্ন আদালতে তার বিরুদ্ধে আরও সাত মামলা বিচারাধীন। মামলা দায়েরের পর থেকে দীর্ঘ ১৮ বছর দেশ-বিদেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন ইলিয়াছ। তথ্য প্রযুক্তির সহযোগিতায় অবস্থান শনাক্ত করে সোমবার অভিযান চালিয়ে নাটের থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রামে আনা হয়। নাটোরে অবস্থানকালীন ইলিয়াছ নিজেকে মিয়া সাহেব ওরফে তুফান নামে পরিচয় দিতেন বলে জানান ওসি।