ট্রেনে বোমা হামলার চেষ্টাকালে গ্রেফতার ৩

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জ স্টেশনে ঢাকাগামী একটি ট্রেনে বোমা হামলার চেষ্টাকালে তিনজনকে হাতেনাতে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। এরা হলেন- জয়নাল আবেদীন (২২), হাবিবুর রহমান ওরফে হাসান (২১) এবং মো. আরিফ (২৩)। আজ রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোখলেসুর রহমান।


তিনি বলেন, আজ রোববার দুপুরের দিকে নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রীয় রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় একটি কমিউটার ট্রেনে ৩ জন হাতবোমা বিস্ফোরণের চেষ্টা করে। এ সময় বিষয়টি স্টেশনে দায়িত্বরত রেলওয়ে পুলিশের নজরে এলে তাৎক্ষণিক তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। ঘটনার পর থেকেই রেলস্টেশন, রেললাইন ও বগিগুলোতে পুলিশি টহলসহ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বোমা বিস্ফোরণ ঘটানোর চেষ্টার কথা স্বীকার করেছে। তবে তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কি না সেটি নিশ্চিত হওয়া যায়নি। গ্রেফতারদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নাশকতা, বিস্ফোরক ও দ্রুত বিচার আইনে মামলা গ্রহণের প্রস্তুতি চলছে বলেও জানান রেলওয়ে পুলিশের এসআই মোখলেসুর রহমান।